ঢাকাশনিবার , ২২ অক্টোবর ২০২২
  1. International
  2. অপরাধ
  3. আত্মহত্যা
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. আমাদের সম্পর্কে
  7. ইসলাম
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চিকিৎসা
  11. জাতীয়
  12. ত্রাণ
  13. ত্রাণ বিতরণ
  14. দিনলিপি
  15. দেশজুড়ে
আজকের সর্বশেষ সবখবর

যুব সমাজকে কর্মক্ষম করে গড়ে তুলতে প্রধানমন্ত্রী আপ্রাণ প্রচেষ্টা রয়েছে – লক্ষ্মীপুরে সচিব মেজবাহ।

নিজস্ব প্রতিবেদক
অক্টোবর ২২, ২০২২ ৬:১১ অপরাহ্ণ
Link Copied!

মোঃওয়াহিদুর রহমান মুরাদ :
যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের সচিব মেজবাহ উদ্দিন এসব কথা বলেছেন, যুব সমাজকে কর্মক্ষম করে গড়ে তুলতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আপ্রাণ প্রচেষ্টা রয়েছে। দেশে প্রতিবছর ৪০ হাজার যুবককে সরকারিভাবে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দেয়া হয়। কেনো না দেশ-বিদেশে সবখানেই প্রশিক্ষিত জনশক্তির চাহিদা রয়েছে।

শনিবার (২২ অক্টোবর) দুপুরে লক্ষ্মীপুর যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে যুব সমাবেশ ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। “তারুণ্যের শক্তি বাংলাদেশের সমৃদ্ধি” এ প্রতিপাদ্য নিয়ে জেলা যুবউন্নয়ন মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

তিনি আরও বলেন, যুবরাই একটা দেশের চালিকা শক্তি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুবকদের শুধু স্বপ্ন দেখানই না, স্বপ্ন বাস্তবায়নে কাজও করেন। প্রশিক্ষিত যুবকরা উদ্যোক্তা হতে চাইলে সরকার আর্থিক সহায়তাও করে থাকে। যুবকদের জন্য এনআরবিসি ব্যাংকসহ বিভিন্ন ব্যাংক থেকে লোন সহায়তা দেয়া হয়। এসময় চাকরির পেছনে না ছুটে প্রশিক্ষন নিয়ে নিজের মেধাকে কাজে লাগিয়ে উদ্যোক্তা হতে যুবকদের প্রতি আহবান জানান সচিব মেজবাহ উদ্দিন।

জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. মোঃ আবুল হোসেন, লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার মোঃ মাহফুজ্জামান আশরাফ।

যুব সমাবেশে উপস্থিত ছিলেন- জেলা পরিষদের প্রধান নির্বাহী কুল প্রদীপ চাকমা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নুর-এ আলম, যুব উন্নয়নের উপ-পরিচালক জসীম উদ্দিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসেন, জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারি পরিচালক হুমায়ুন কবির, সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সালেহ উদ্দিন প্রমুখ।

সমাবেশে প্রশিক্ষণার্থী যুবক-যুবতীসহ স্থানীয় সুধীজন উপস্থিত ছিলেন। সমাবেশ শেষে প্রশিক্ষণার্থী মেধাবীদের মাঝে সনদ ও ক্রেস্ট বিতরণ করা হয়।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: Content is protected !!