ঢাকাসোমবার , ২৪ এপ্রিল ২০২৩
  1. International
  2. অপরাধ
  3. আত্মহত্যা
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. আমাদের সম্পর্কে
  7. ইসলাম
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চিকিৎসা
  11. জাতীয়
  12. ত্রাণ
  13. ত্রাণ বিতরণ
  14. দিনলিপি
  15. দেশজুড়ে
আজকের সর্বশেষ সবখবর

৪৩ বছর ইমামতি শেষে আনুষ্ঠানিকভাবে সন্মাণনা জানালো কমিটি।

নিজস্ব প্রতিবেদক
এপ্রিল ২৪, ২০২৩ ৯:৪০ অপরাহ্ণ
Link Copied!

মাহমুদুর রহমান মনজু :
টানা ৪৩ বছর একটি মসজিদের খতিবের দায়িত্ব পালন করার পর অবশেষে আনুষ্ঠানিকভাবে বিদায় দেওয়া হয়েছে। লক্ষ্মীপুর সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের বালাশপুর নোয়াহাট কেন্দ্রীয় জামে মসজিদের খতিব আলহাজ্ব মাওলানা আবদুল্লাহকে অশ্রুশিক্ত নয়নে বিদায় দিয়েছে মসজিদ কমিটির সদস্য ও স্থানীয় মুসুল্লিরা।

সোমবার (২৪ এপ্রিল) বেলা ১১ টার দিকে মসজিদ কমিটির পক্ষ থেকে মসজিদ প্রাঙ্গনে এ বিদায় সংবর্ধনা ও দোয়ার আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজধানীর মিরপুর সমাজ কল্যাণ জামে মসজিদের সাবেক খতিব আলহাজ্ব হযরত মাওলানা লুৎফুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চরমটুয়া আল আরাবিয়া দারুল উলুম মাদরাসার মুহতামিম আলহাজ্ব হযরত মাওলানা আবু তাহের, বাংলাদেশ ফার্টিলাইজার এসোসিয়ানের লক্ষ্মীপুর জেলার সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী মো: ওমর ফারুক, মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মো. নুরুল আমিন, স্থানীয় মো. সফিকুর রহমান, সাইদুর রহমান প্রমুখ।

এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভার বক্তব্য রাখেন আমন্ত্রিত অতিথিরা। পরে খতিব আবদুল্লাহর হাতে সম্মাননা স্মারক তুলে দেন অতিথিরা।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ইসলামি ব্যাংকের সাবেক ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও মসজিদ কমিটির সভাপতি আলহাজ্ব মো. বেলায়েত হোসেন, সঞ্চালনা করেন সাংবাদিক আওলাদ হোসেন।

বক্তারা বলেন, নিঃস্বার্থে মুসুল্লিদের হেদায়েত করার জন্য খতিব আবদুল্লাহ শ্রম দিয়ে গেছেন। আন্তরিকভাবে তিনি দায়িত্ব পালন করেছেন। জনগণকে সঠিক পথে এবং আলোর পথে থাকার আহ্বান করেছেন। তার প্রতি এলাকাবাসীর ভালোবাসা রয়ে গেছে।

বিদায়ী খতিব মাওলানা আবদুল্লাহ বলেন, দীর্ঘ ৪৩ বছর এ মসজিদের খতিব ছিলাম। এ এলাকায় মুসুল্লিরা আমাকে বিদায় দিতে চাচ্ছে না, আমারও বিদায় নেওয়ার ইচ্ছে ছিল না। কিন্তু বার্ধক্যজনিত কারণে বিদায় নিতে হয়েছে। বিদায় বেলায় আমাকে যেভাবে সন্মানিত করেছে, এজন্য এলাকাবাসীর প্রতি চীর কৃতজ্ঞ।

অনুষ্ঠান শেষে বাংলাদেশ ফার্টিলাইজার এসোসিয়ানের সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী মো: ওমর ফারুকের বাসভবনে মধ্যাহৃভোজের আয়োজন করা হয়।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: Content is protected !!