ঢাকাসোমবার , ১০ অক্টোবর ২০২২
  1. International
  2. অপরাধ
  3. আত্মহত্যা
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. আমাদের সম্পর্কে
  7. ইসলাম
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চিকিৎসা
  11. জাতীয়
  12. ত্রাণ
  13. ত্রাণ বিতরণ
  14. দিনলিপি
  15. দেশজুড়ে
আজকের সর্বশেষ সবখবর

পানি ড্রেনে দেয়াকে কেন্দ্র করে সাবেক পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা:পাল্টা অভিযোগ মেয়রের বিরুদ্ধে মারধরের।

নিজস্ব প্রতিবেদক
অক্টোবর ১০, ২০২২ ৪:৪৯ পূর্বাহ্ণ
Link Copied!

পীরজাদা মাসুদ হোসাইন, স্পেশাল করেসপন্ডেন্ট।
লক্ষ্মীপুরের রায়পুরে একটি ব্যস্ততম মার্কেটের পাশবর্তী স্থানে নির্মাণ সামগ্রী রেখে ব্যবসায়ীদের ভোগান্তি বাড়ানোর প্রতিবাদ করায় মার্কেট ব্যবসায়ী পরিচালনা কমিটির নির্বাচিত সাধারণ সম্পাদক শিপলু ভাট (৩৭) এর ওপর হামলা চালানোর অভিযোগে রায়পুুর থানায় মামলা দায়ের করেছে রায়পুর গাজী কমপ্লেক্স ব্যবসায়ী কল্যান সমিতি। মামলাটি রেকর্ড হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন রায়পুর থানার ওসি( তদন্ত )হাসান জাহাঙ্গীর হোসেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, মার্কেট ম্যানেজার বেলায়েত হোসেন(৩০), দারোয়ান হারুন (৪৫), ও জেনারেটর কর্মচারি রবিন (২৫)কেও পিটিয়ে রক্তাক্ত জখম করা হয়। গুরুতর আহত রবিনকে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং শিপলু ভাটকে চট্টগ্রামে একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।গত শনিবার রাত ১২টার দিকে শহরের গাজী মার্কেট এলাকায় এ ঘটনা ঘটে। সৃষ্ট ঘটনায় জড়িতদের অবিলম্বে শাস্তির দাবিতে গতকাল রবিবার দুপুরে ঘন্টাব্যাপি মানববন্ধন শেষে সাধারণ ব্যবসায়ীদের স্বাক্ষর সম্বলিত স্বারকলিপি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর মেয়র গিয়াস উদ্দীন রুবেল ভাট বরাবর পেশ করা হয়েছে।

রায়পুর গাজী কমপ্লেক্স ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি আরিফ হোসেন বলেন , বেশ কিছুদিন আগে থেকে গাজী কমপ্লেক্স সংলগ্ন জায়গায় পুলিশের অবসরপ্রাপ্ত সাব ইন্সপেক্টর সৈয়দ আহম্মদ ৯তলা একটি ভবন নির্মান শুরু করেন। নির্মাণ সামগ্রী এবং গাড়ী পার্কিং করে দীর্ঘদিন থেকে ব্যবসায়ীদের ক্ষতি করে আসলেও সৈয়দ আহম্মদ প্রভাবশালী হওয়ায় কিছুতেই কারো অভিযোগ অনুযোগ কর্ণপাত করছিলেন না। শুক্ররার রাতে নির্মানাধীন ভবনের ময়লা পানি পাইপ দিয়ে গাজী মার্কেটের দিকে দিতে দেখে দারোয়ান হারুন বাধা দিলে তার ওপর হামলা চালান সৈয়দ আহাম্মদ ও তার দুই ছেলে আমির হোসন ও আনোয়ার হোসেন। তাকে বাঁচাতে এগিয়ে আসলে মার্কেট ব্যবসায়ী পরিচালনা কমিটির নির্বাচিত সাধারণ সম্পাদক শিপলু ভাট (৩৭), মার্কেট ম্যানেজার বেলায়েত হোসেন(৩০), ও জেনারেটর কর্মচারি রবিন (২৫)কেও পিটিয়ে রক্তাক্ত জখম করা হয়। এ নিয়ে রবিবার (০৯ অক্টোবর) দুপুরে গাজী কমপ্লেক্সের সকল ব্যবসায়ীদের সঙ্গে নিয়ে ঘন্টাব্যাপী মানববন্ধন শেষে অভিযুক্ত সৈয়দ আহাম্মদ ও তার দুই ছেলেকে আইনের আওতায় এনে সুষ্ঠু বিচারের দাবিতে রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা অনজন দাশ ও রায়পুর পৌর মেয়র গিয়াস উদ্দীন রুবেল ভাট বরাবর ব্যবসায়ীদের স্বাক্ষর সম্বলিত স্মারক লিপি প্রদান করেন ব্যবসায়ী পরিচালনা কমিটির সভাপতি মোঃ আরিফ হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

ঘটনার বিষয়ে জানতে চাইলে সাবেক পুলিশ কর্মকর্তা সৈয়দ আহমেদ বলেন,বিল্ডিং নির্মাণ শুরু থেকে গত শনিবার পর্যন্ত দফায় দফায় চাঁদাবাজির জন্য মেয়র রুবেল ভাট ও তার ভাই শিবলু ভাটের নেতৃত্বে আমি ও আমার দুই ছেলেকে ব্যাপক মারধর করেছে। তাদের মারা ইটের আঘাতে তাদের লোকজন আহত হয়। মেয়র রুবেল ভাট শত শত মানুষের সামনে আমাকে মারধর করেছে।রুবেল প্রধানিয়া কমিশনার তার নেতৃত্বে অপর একটি গ্রুপ আমাকে দ্বিতীয় দফা মার্কেটে মারধর করে। আমি পানি নিষ্কাশনের জন্য পৌরসভা থেকে অনুমতি নিয়েই কাজ করেছি। আমি সন্ত্রাসী মেয়র ও হামলাকারীদের বিরুদ্ধে থানায় এজাহার জমা দিয়েছি। তারাই মারধর করলো তারাই পাল্টা মামলা করে হয়রানি করছে। আমার দুই ছেলেকে রড দিয়ে পিটিয়েছে।

রায়পুর থানার ওসি তদন্ত হাসান জাহাঙ্গীর হোসেন বলেন,গত শনিবার রাতে ময়লা পানি ড্রেনে দেয়াকে কেন্দ্র করে মেয়র গিয়াসউদ্দিন রুবেল ভাট ও তার ভাই শিপলু ভাটের সাথে সৈয়দ আহমেদদের সাথে মারামারির ঘটনা হয়। পুলিশ ঘটনাস্থলে যেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে। হামলার ঘটনায় ক্ষতিগ্রস্তরা লিখিত অভিযোগ করেছেন।গাজী কমপ্লেক্স এর ব্যবসায়ীরা মামলা করেছেন, সেটি তদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। সৈয়দ আহমেদের এজাহারটিও পর্যালোচনা করে দেখা হচ্ছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: Content is protected !!