ঢাকাবুধবার , ৩ জানুয়ারি ২০২৪
  1. International
  2. অপরাধ
  3. আত্মহত্যা
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. আমাদের সম্পর্কে
  7. ইসলাম
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চিকিৎসা
  11. জাতীয়
  12. ত্রাণ
  13. ত্রাণ বিতরণ
  14. দিনলিপি
  15. দেশজুড়ে
আজকের সর্বশেষ সবখবর

লক্ষ্মীপুরের চারটি আসনে নৌকার চাপে কোনঠাসা স্বতন্ত্র প্রার্থীরা,সংঘাতময় পরিস্থিতি চলছে।

মোঃওয়াহিদুর রহমান মুরাদ
জানুয়ারি ৩, ২০২৪ ৪:২৯ অপরাহ্ণ
Link Copied!

লক্ষ্মীপুর জেলার ৪টি আসনে নৌকার বাহিরে ৪জন হেভিওয়েট স্বতন্ত্র প্রার্থীরা নৌকার সমর্থকদের কোনঠাসায় বিপর্যস্থ। শেষ পর্যন্ত এজেন্ট দেয়া নিয়ে ঠেকেছে সন্দেহ। প্রতিদিনই মাইক ভাংচুর ,পোষ্টার ছিড়াকে কেন্দ্র করে হামলা – পাল্টা হামলা ও মামলা পর্যন্ত গড়িয়েছে।

 নৌকার বিরুদ্ধে লক্ষ্মীপুর ১ থেকে রানিং এমপির তোপের মুখে ডিসির সাথে তর্কে জড়িয়ে প্রার্থিতা হারিয়ে হাইকোর্টে ফের প্রার্থীতা ফিরে পেয়েছেন কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য যুবলীগের হাবিবুর রহমান পবন।

লক্ষ্মীপুর -২ আসনে স্বতন্ত্র প্রার্থী সেলিনা ইসলামের চিফ এজেন্ট ও বহিষ্কৃত জাপা নেতা শেখ ফায়িজ উল্লাহ শিপনের গালে চড় মারার অভিযোগ উঠেছে এক যুবকের বিরুদ্ধে।রোববার (৩১ ডিসেম্বর) দুপুরে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী প্রচারণার সময় এ ঘটনা ঘটে।

শেখ ফায়িজ উল্লাহ শিপন সদ্য বহিষ্কৃত জাতীয় পার্টির (জাপা) নেতা।

ঘটনার সময় স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের সেলিনা ইসলাম উপস্থিত ছিলেন।

তার সামনেই ঘটনাটি ঘটেছে। ফায়িজ উল্লাহ শিপন সেলিনা ইসলামের প্রধান নির্বাচনী এজেন্ট। জানা গেছে, লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী সেলিনা ইসলাম রায়পুর উপজেলার কাফিলাতলী কেএস পাবলিক উচ্চবিদ্যালয় মাঠে ঈগল প্রতীকে গণসংযোগ করতে যান। এসময় ভিড়ের মধ্যে থেকে এক যুবক জাপা নেতা ফায়িজ উল্লাহ শিপনকে চড় মারেন।

এ ঘটনায় হট্টগোল শুরু হলে সেখানে প্রচারণার কাজ বন্ধ হয়ে যায়। শিপনকে চড় দেওয়া ওই যুবক তাৎক্ষণিক ঘটনাস্থল ত্যাগ করে চলে যায়। তার নাম-পরিচয় জানা যায়নি।  

এ ঘটনায় নৌকা প্রতীকের প্রার্থী নুর উদ্দিন চৌধুরী নয়নকে দায়ী করেছেন স্বতন্ত্র প্রার্থী সেলিনা ইসলাম। আর ফায়িজ উল্যা শিপন নৌকার নুর উদ্দিন চৌধুরী নয়নকে অভিযুক্ত করে নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ দিয়েছেন।  

অভিযোগে তিনি উল্লেখ করেন, স্বতন্ত্র প্রার্থী ‘ঈগল’ প্রতীকের পক্ষে নির্বাচনী প্রচারণা চলাকালে কেরোয়া ইউনিয়নের কাফিলাতলা উচ্চবিদ্যালয় মাঠে অতর্কিতভাবে অ্যাডভোকেট নূর উদ্দিন চৌধুরী নয়নের (নৌকা প্রতীক পদপ্রার্থী) সন্ত্রাসী গ্রুপ কর্তৃক হামলার শিকার হই। এতে আমি শারীরিক আঘাত প্রাপ্ত হই। এ ঘটনায় মো. রাসেল নামে আমাদের একজন কর্মী ইটের আঘাতে গুরুতরভাবে আহত হয়েছেন। তাকে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।  

এমতাবস্থায় আমাদের নির্বাচনীয় কার্যক্রম অসম্ভব হয়ে পড়েছে।

নৌকার প্রার্থী নুর উদ্দিন চৌধুরী নয়নকে দায়ী করে স্বতন্ত্র প্রার্থী সেলিনা ইসলাম বলেন, উনার কারণে কেউ ভোট কেন্দ্রে ভোট দিতে আসবে না। উনি দলীয় প্রভাব বিস্তার করছেন। আমাদের গণসংযোগ চলাকালে সন্ত্রাসী দিয়ে আমার প্রধান নির্বাচনী এজেন্ট এবং একজন কর্মীর ওপর হামলা চালিয়েছে।

লক্ষ্মীপুর-১  (রামগঞ্জ) স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান পবনের (ঈগল) ৪ কর্মীকে পিটিয়ে আহতের ঘটনায় ১৪ জনকে আসামি করে মামলা করা হয়েছে। মঙ্গলবার (২ জানুয়ারি) সকালে হামলায় আহত কামাল হোসেন বাদী হয়ে রামগঞ্জ থানায় মামলা দায়ের করেন। এতে ৪ জনের নাম উল্লেখ ও ১০ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

অভিযুক্তরা হলেন- দরবেশপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রাকিব চৌধুরী, ছাত্রলীগ নেতা মো. মাহফুজ, ফাহিম, রিয়াজ হোসেনসহ অজ্ঞাত আরও ১০ জন। তারা লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের নৌকার প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন খানের অনুসারী হিসেবে পরিচিত।

 হাবিবুর রহমান পবনের ঈগল প্রতীকের গণসংযোগ করার সময় নারী কর্মী শাহনাজ খানমের (৩৫) হাত ভেঙে দেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।গ্রেপ্তাররা হলেন- রাকিব হোসেন (২৬) ও মমিনুল আলম ওরফে ইমন (১৯)।

হামলায় আহত অন্যরা হলেন- দরবেশপুর ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি বিল্লাল হোসেন পাটওয়ারী, যুবলীগ নেতা আলমগীর শেখ ও আনোয়ার হোসেন।

আহত বিল্লাল হোসেন পাটওয়ারী বলেন, আমরা ঈগল প্রতীকের পক্ষে কাজ করি। সোমবার রাত ৮টায় গণসংযোগ শেষে দরবেশপুর সমিতির বাজার শাহজালাল ইসলামি ব্যাংকের নিচে দাঁড়িয়েছিলাম। এ সময় নৌকার সমর্থক কয়েকজন আমাদের ওপর হামলা চালায়। হামলাকারীরা আমাদেরকে পিটিয়ে আহত করে। পরে স্থানীয়রা আমাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

 লক্ষ্মীপুর-৩ সদর আসনে স্বতন্ত্র প্রার্থীর গণসংযোগ থেকে বাড়ি ফেরার পথে আরিফ খান নামে এক যুবকের ওপর হামলার অভিযোগ উঠেছে নৌকার কর্মীদের বিরুদ্ধে।

সোমবার (০১ জানুয়ারি) সন্ধ্যার দিকে সদর উপজেলার হাজিরপাড়া ইউনিয়নের রতনেরখিল গ্রামের সেন্টার মার্কেট এলাকায় এ ঘটনা ঘটে।
পরে তাকে উদ্ধার করে সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।  
হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরিফ বলেন, আমি লক্ষ্মীপুর-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী এমএ সাত্তারের ট্রাক প্রতীকে গণসংযোগ শেষে বাড়ি ফেরার সময় নৌকার কয়েকজন কর্মী আমার পথরোধ করে।
এ সময় স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীকের মিছিলে অংশ নেওয়ার কারণ জিজ্ঞেস করেই নৌকার কর্মী মাহফুজ আহমেদ সৌরভ, রায়হান হোসেন তুষার, গোলাম সরওয়ার মাসুম দলবদ্ধ হয়ে আমার ওপর হামলা চালায়।  
এ বিষয়ে চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক বলেন, ঘটনাটি আমি শুনেছি।তবে কেউ লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।
উল্লেখ্য, লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের নৌকা প্রতীকের প্রার্থী হলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান সংসদ সদস্য গোলাম ফারুক পিংকু। স্বতন্ত্র প্রার্থী হলেন মোহাম্মদ থানা আওয়ামী লীগের সভাপতি এমএ সাত্তার

লক্ষ্মীপুর-৪ আসনের কমলনগর উপজেলায় নৌকার কর্মীদের হামলায় স্বতন্ত্র প্রার্থীর ৫ কর্মী আহত হয়েছে। আহতদের মধ্যে তিনজনকে কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এরা হলেন- চরলরেঞ্চ ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক মো. মাকছুদুর রহমান বাবু (৪১), সাহেবের হাট ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. মাহফুজুর রহমান (৪০) ও ওই ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি মাহমুদুল করিম সুমন (৪১)।  

এ ঘটনার পর মঙ্গলবার (৩ জানুয়ারি) দুপুরে আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দেখতে আসেন স্বতন্ত্র প্রার্থী ঈগলের আবদুল্লা আল মামুন।

সোমবার (১ জানুয়ারি) রাত পৌনে ১২টার দিকে কমলনগর উপজেলার সাহেবেরহাট ইউনিয়নের নোয়াহাট নতুন বাজার এলাকায় এ ঘটনা ঘটে।  

হামলার শিকার আহত যুবলীগ নেতারা বলেন, আমরা ঈগল প্রতীকের কর্মী।

উপজেলার নোয়াহাট নতুন বাজারে নৌকার কয়েকজন কর্মী ঈগল প্রতীক নিয়ে কটূক্তি করে। আমরা এর প্রতিবাদ করলে নৌকার কর্মী ইকবাল বাবু, মেহেরাজ ও সাগরসহ ১০-১৫ লোক আমাদের ওপর হামলা করে।

খবর পেয়ে আমাদের লোকজন গিয়ে আমাদের উদ্ধার করে নিয়ে আসার পথে নোয়াহাট ব্রিজের গোড়ায় ফের জেলা পরিষদের সদস্য ও আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিন মোল্লার নেতৃত্বে হামলার শিকার হই।  

স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন বলেন, সোমবার গভীর রাতে আমার কর্মীদের ওপর হামলা চালানো হয়েছে। তবে হামলার বিষয়ে সুনির্দিষ্ট করে কাউকে দায়ী করেননি তিনি।  

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোহিদুল ইসলাম জানান, স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের ওপর নৌকার কর্মীদের হামলা চালানোর খবর পেয়ে পুলিশের একটি ফোর্স তাৎক্ষণিক ঘটনাস্থলে পাঠানো হয়। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তাও সঙ্গে ছিলেন। আইনশৃঙ্খলা বজায় রাখতে যেকোনো পরিস্থিতি মোকাবিলা করতে পুলিশ সতর্ক অবস্থানে আছে। এ ঘটনায় এখনো পর্যন্ত কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

জানা যায়, লক্ষ্মীপুর- ৪ (রামগতি-কমলনগর) আসনে মহাজোট থেকে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ-ইনু) মোশাররফ হোসেনকে নৌকার মনোনয়ন দেওয়া হয়েছে। আর স্বতন্ত্র হিসেবে প্রার্থী হয়েছেন সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন (ঈগল)। এ আসনে আরও চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নৌকার প্রার্থীদের পক্ষে জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক নুরউদ্দিন চৌধুরী নয়ন বলেন , শান্তিপূর্ণভাবে নির্বাচণ প্রচারণা চলছে ।টুকটাক সমস্যা হলে নির্বাচন মনিটরিং সেল আছে তারা দেখবেন বিষয়গুলো।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: Content is protected !!