ঢাকাবুধবার , ৫ অক্টোবর ২০২২
  1. International
  2. অপরাধ
  3. আত্মহত্যা
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. আমাদের সম্পর্কে
  7. ইসলাম
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চিকিৎসা
  11. জাতীয়
  12. ত্রাণ
  13. ত্রাণ বিতরণ
  14. দিনলিপি
  15. দেশজুড়ে
আজকের সর্বশেষ সবখবর

লক্ষ্মীপুরের কৃতি সন্তান এইচ আর গ্রুপের কর্নধার হাবিব মিন্টু, বেকারত্ব নিরসনে অগ্রণী ভূমিকা পালন করছেন।

নিজস্ব প্রতিবেদক
অক্টোবর ৫, ২০২২ ৬:১৯ পূর্বাহ্ণ
Link Copied!

স্পেশাল করেসপন্ডেন্ট:
  এইচ আর গ্রুপের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক, খ্যাতিমান ব্যবসায়ী মোঃ হাবিবুর রহমান মিন্টু লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার কৃতি সন্তান। বেকারত্ব নিরসনে তিনি অগ্রণী ভূমিকা পালন করছেন।  বাংলাদেশের কৃষি খাতে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ Best  Businessman of the Agriculture Industry এবং তরুণ উদ্যোক্তা হিসেবে উপ-ব্যবস্থাপনা পরিচালক হাছনাইন আব্দুল্লাহ নাছিফ Best Young Entrepreneur এওয়ার্ড লাভ করেন।
২৮ই জুন হোটেল সোনারগাঁও  এর বল রুমে আয়োজিত নতুনধারা প্রেজেন্টস বাংলাদেশ ইন্টারন্যাশনাল ফেইম এ্যাওয়ার্ড এন্ড বাঙ্গালী ফ্যাশন ফেস্টিভাল -২০২২ আয়োজনে কৃষি খাতে ব্যাপক ভূমিকা রাখায় দুজনকে পুরস্কারে ভূষিত করেন।
কোম্পানি সূত্রে জানা যায়, এইচআর গ্রুপ বাংলাদেশের কৃষিভিত্তিক ট্রেডিং এবং ম্যানুফ্যাকচারিং সেক্টরের সবচেয়ে বড় এবং নেতৃস্থানীয় একটি সংগঠন। বার্ষিক টার্নওভারের সাথে বর্তমানে গ্রুপটি দেশের পোল্ট্রি, মাছ ধরা এবং পশুপালন খাতে বৃহৎভাবে অবদান রাখছে এবং এইভাবে জিডিপিতে যথেষ্ট অবদান রাখছে। এইচ আর গ্রুপটি প্রত্যক্ষ ও পরোক্ষভাবে যথাক্রমে  প্রায় ১০ হাজার মানুষের কর্মসংস্থান সৃষ্টি  করেছে সারাদেশে ।
হায়দরগঞ্জের এই কৃতি সন্তান  হাবিবুর রহমান গ্রুপের প্রতিষ্ঠাতা এবং উদ্যোক্তা, তিনি একজন অভিজ্ঞ ব্যবসায়ী এবং প্রতিভাবান উদ্যোক্তা। তিনি সম্ভ্রান্ত ব্যবসায়ী পরিবারের সন্তান। তার বাবা প্রায় ৬০ বছর ধরে বিভিন্ন ধরনের ব্যবসার সাথে জড়িত ছিলেন। তিনি যখন ক্লাসে ছিলেন  সাত বছর বয়সে তিনি তার লেখাপড়ার পাশাপাশি বাবাকে সাহায্য করতে শুরু করেন। তিনি তার উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত ব্যবসার সম্প্রসারণ শুরু করেন মাত্র ৫ লাখ টাকা ধার নিয়ে। নানা প্রতিকূলতার সম্মুখীন হওয়ার পর, উত্থান-পতনের পর তিনি বর্তমান অবস্থানে আসেন। তার এখন একটি শক্তিশালী পোল্ট্রি ফিড নেটওয়ার্ক রয়েছে।  দেশজুড়ে এবং একটি বড় আমদানিকারক হিসাবে আন্তর্জাতিক খ্যাতি অর্জন করেছে।
হাবিবুর রহমানের গতিশীল নেতৃত্বে এখন বিদ্যমান ব্যবসায়িক উদ্বেগগুলো হচ্ছে নাসরিন এগ্রিকালচার ইন্ডাস্ট্রিজ লিমিটেড , নাসরিন এগ্রিকালচার ইন্ডাস্ট্রিজ লিমিটেড ইউনিট-২, আল-হাবিব এন্টারপ্রাইজ , এইচআর ফিড ,নিউট্রিলা এগ্রো ইন্ডাস্ট্রিজ ,আল হাবিব  পরিবহন ও লজিস্টিকস ,আল-হাবিব হোটেল অ্যান্ড ট্যুরিজম লিমিটেড , এইচআর অটো রাইস মিলস লিমিটেড , এইচআর পোল্ট্রি অ্যান্ড ফিশারিজ লিমিটেড, এইচ আর কুরিয়ার সার্ভিস।
হাবিবুর রহমান তার ব লক্ষ্মীপুর জেলায় টানা ৩ বছর ২০১৬ থেকে ২০১৯ পর্যন্ত  সর্বোচ্চ করদাতা হিসেবে পুরস্কৃত হয়েছেন।  তিনি যে কোম্পানিগুলি প্রতিষ্ঠা করেছিলেন তার বেশিরভাগই আন্তর্জাতিকভাবে স্বনামধন্য রেটিং কোম্পানিগুলির দ্বারা রেট করা ভাল ক্রেডিট রেটিং রয়েছে৷
জানতে চাইলে এইচ আর গ্রুপের এমডি আলহাজ্ব হাবিবুর রহমান মিন্টু সামগ্রিক বিষয়ে বলেন,
খাদ্য মানুষের মৌলিক চাহিদা।  হাঁস-মুরগি, মৎস্য ও দুগ্ধ পালনের একটি উন্নত খাত মানুষের স্বাস্থ্যের জন্য প্রয়োজনীয় খাদ্যমূল্য এবং পুষ্টিসমৃদ্ধ খাদ্যের নিয়মিত সরবরাহ নিশ্চিত করে।  এইচআর গ্রুপের মিশন হল সারা দেশে পোল্ট্রি ও ফিশারী ফার্মের জন্য ফিড প্রক্রিয়াজাতকরণের জন্য ফিড ইন্ডাস্ট্রিজকে সস্তা এবং মানসম্পন্ন উপাদান সরবরাহের মাধ্যমে খাতকে সমৃদ্ধ করা।  গ্রুপ সেরা মানের পণ্য, উদ্ভাবনী প্রক্রিয়া এবং ক্ষমতাপ্রাপ্ত কর্মচারীদের মাধ্যমে তার গ্রাহকদের সর্বোচ্চ স্তরের সন্তুষ্টি প্রদানের মাধ্যমে শ্রেষ্ঠত্ব অর্জনে প্রতিশ্রুতিবদ্ধ।  জনহিতকর কর্মকাণ্ড পরিচালনা করা এবং তার উপার্জন করা ব্যবসার লাভ থেকে একটি বিপুল পরিমাণ আর্থিক ভাবে সচ্ছলতার জন্য অসচ্ছল দের মাঝে কর্মসংস্থান সৃষ্টিতে নিয়মিত ব্যয় করা হচ্ছে ।
আর্থ-সামাজিক উন্নয়ন কার্যক্রমের অংশ হিসেবে এইচ আর গ্রুপ এ বছর মোট ৫৮জন সুবিধাবঞ্চিত নারীর হাতে ১টি করে সেলাই মেশিন তুলে দেয় গত ইদে। আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত ও পিছিয়ে পড়া নারীদের স্বাবলম্বী করার লক্ষ্যে এ কর্মসূচি বাস্তবায়ন করা হয়। গ্রুপের চেয়ারম্যান তাহেরা আক্তার নাছরিন ও পরিচালক হাসনাইন আব্দুল্লাহ নাছিফ এ কার্যক্রম পরিচালনা করেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: Content is protected !!