ঢাকাশনিবার , ১৪ সেপ্টেম্বর ২০২৪
  1. International
  2. অপরাধ
  3. আত্মহত্যা
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. আমাদের সম্পর্কে
  7. ইসলাম
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চিকিৎসা
  11. জাতীয়
  12. ত্রাণ
  13. ত্রাণ বিতরণ
  14. দিনলিপি
  15. দেশজুড়ে
আজকের সর্বশেষ সবখবর

রায়পুরে ৫ হাজার অসুস্থ রোগীদের বিনামূল্যে চিকিৎসা রায়পুর মা ও শিশু স্পেশালাইজডের

নিজস্ব প্রতিবেদক
সেপ্টেম্বর ১৪, ২০২৪ ১২:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

   লক্ষ্মীপুরের রায়পুরে স্মরণকালের ভয়াবহ বন্যার পর পানি নামতে শুরু করলেও চর্ম,ডায়রিয়াসহ পানিবাহিত নানা রোগ ছড়িয়ে পড়ছে। ফলে নতুন করে ভোগান্তির মধ্যে পড়ছেন বন্যা কবিলত এলাকার মানুষজন। এমন পরিস্থিতিতে বিনামূল্যে রোগীদের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে রায়পুর মা-মনি স্পেশালাইজড হাসপাতাল (প্রাঃ)।

বন্যাকালীন সময়ে উপজেলার প্রায় দশটি স্থানে ফ্রি মেডিকেল ক্যাম্প পরিচালনা করে হাসপাতালটি। বিনামূল্যে চিকিৎসাপত্র প্রদানের পাশাপাশি ওষুধ সামগ্রীও দিয়েছে তারা। গত এক মাসে হাসপাতালটির ফ্রি মেডিকেল ক্যাম্পে সেবা নিয়েছেন প্রায় ৫ হাজার পানিবন্দি মানুষ।

পরিচালিত ফ্রি মেডিকেল ক্যাম্প নিয়ে এমবিবিএস এর পাশাপাশি উচ্চতর প্রশিক্ষনপ্রাপ্ত গাইনি, প্রসূতিবিদ্যা ও স্ত্রী রোগে বিশেষজ্ঞ ডাক্তার অন্তরা কর্মকার বলেন, আমি এই হাসপাতালে কর্মরত আছি। তাদের কার্যক্রম খুবই সুন্দর। রোগীরা ফ্রি মেডিকেল ক্যাম্পে আসেন। একজন ডাক্তার হিসেবে আমি আমার সেরা সেবাটা দেয়ার চেষ্টা করি।

সম্প্রতি বাংলাদেশ জামায়াতে ইসলামীর রায়পুরের চরমোহনা ইউনিয়ন শাখার উদ্যোগে ইউনিয়নটিতে বিনামূল্যে চিকিৎসা ক্যাম্প পরিচালনা করে এই হাসপাতাল। সেখানেও সেবা নিয়েছেন প্রায় দুইশত রোগী। স্থানীয় জামায়াত নেতারা বলছেন, যারা প্রায়ই স্বাস্থ্যসেবার সুবিধাগুলো থেকে বঞ্চিত হয় তাদেরকে বিনামূল্যে মেডিকেল ক্যাম্পের মাধ্যমে, স্বাস্থ্যসেবার চাহিদাগুলো পূরণ করার যে চেষ্টা আজকের তরুণসমাজ করছে, তাতে আমরা সবাই অনুপ্রাণিত হয়েছি।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, ডাক্তার মোঃ নজরুল ইসলাম, অন্তরা কর্মকারসহ তাদের সকল কর্মকর্তা-কর্মচারী ফ্রি মেডিকেল ক্যাম্প নিয়ে আগ্রহী। রোগীদের সেবা নিশ্চিত করাই তাদের মুল লক্ষ্য। প্রাইভেট হাসপাতাল হলেও তাদের চিকিৎসা ব্যয় খুবই কম বলেও উল্লেখ করে কর্তৃপক্ষ।

 রায়পুর মা ও শিশু স্পেশালাইজড হসপিটালের কর্ণধর অভি সাহা সঞ্জয় বলেন,  সামাজিক দায়বদ্ধতা থেকে আমরা গত একমাস যাবত চিকিৎসা দিয়ে যাচ্ছি। বন্যা দুর্গত এলাকায় মানবিকতা বিষয়টি প্রাধান্য দিয়ে আমাদের চিকিৎসকগণ চিকিৎসা দিয়ে যাচ্ছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: Content is protected !!