ঢাকাশনিবার , ১১ নভেম্বর ২০২৩
  1. International
  2. অপরাধ
  3. আত্মহত্যা
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. আমাদের সম্পর্কে
  7. ইসলাম
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চিকিৎসা
  11. জাতীয়
  12. ত্রাণ
  13. ত্রাণ বিতরণ
  14. দিনলিপি
  15. দেশজুড়ে
আজকের সর্বশেষ সবখবর

ব্যালটে সিল মারা সেই আজাদ কারাগারে,প্রতিবেদন জমা ইসিতে।

নিজস্ব প্রতিবেদক
নভেম্বর ১১, ২০২৩ ১০:০৩ অপরাহ্ণ
Link Copied!

লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের উপ-নির্বাচনে ৫৭ সেকেন্ডে ব্যালট বইয়ে নৌকা প্রতীকে ৪৩টি সিল মারার ঘটনায় ব্যালটে সিল মারা সেই আজাদ কারাগারে।এদিকে তদন্ত প্রতিবেদন নির্বাচন কমিশনে (ইসি) জমা দেওয়া হয়েছে। শনিবার (১১ নভেম্বর) রাত ৯টার দিকে উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন বিষয়টি নিশ্চিত করেন। এর আগে বিকেলে তিনি ইসিতে তদন্ত প্রতিবেদন জমা দেন।

এদিকে নির্বাচন কমিশন থেকে পৃথকভাবে লক্ষ্মীপুর জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপারকেও ঘটনাটি তদন্তের জন্য নির্দেশ দেওয়া হয়। রোববার (১২ নভেম্বর) এর মধ্যে তাদেরকে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য নির্দেশনা রয়েছে। এ বিষয়ে জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপারের সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

অন্যদিকে শনিবার বিকেলে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে ব্যালট বইয়ে সিল মারা সাবেক ছাত্রলীগ নেতা আজাদ হোসেনকে আদালতে সোপর্দ করে চন্দ্রগঞ্জ থানা পুলিশ। পরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট চন্দ্রগঞ্জ আদালতের বিচারক বেলায়েত হোসেন তাকে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেয়। পরে তাকে কারাগারে পাঠানো হয়। আদালতের জিআরও মো. শরীফ উল্যাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফরহাদ হোসেন বলেন, নির্বাচন কমিশন থেকে ব্যালট বইয়ে অনবরত নৌকায় সিল মারার ঘটনাটি তদন্তের জন্য দায়িত্ব দেওয়া হয়। তদন্ত শেষ করে প্রতিবেদন ইসিতে জমা দেওয়া হয়েছে। পৃথকভাবে লক্ষ্মীপুর জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপারকেও তদন্তের নির্দেশ দেয় ইসি। তারা তদন্ত শেষ করেছে কিনা, কিংবা জমা দিয়েছে কিনা তা জানা নেই। তবে তদন্তের জন্য তারা রোববার পর্যন্ত সময় পাবেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ব্যালট বইয়ে নৌকা মার্কায় অনবরত সিল মারার ভিডিও ভাইরাল নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে দেশব্যাপী তোলপাড় সৃষ্টি হয়। এতে ৭ নভেম্বর নির্বাচন কমিশন থেকে লক্ষ্মীপুর-৩ আসনের উপ-নির্বাচনের গেজেট প্রকাশ স্থগিত করা হয়। পরে লক্ষ্মীপুর জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার ও রিটার্নিং কর্মকর্তাকে ঘটনাটি পৃথকভাবে তদন্তের জন্য নির্দেশ দেওয়া হয়। এর মধ্যে ৮ নভেম্বর রিটার্নিং কর্মকর্তা ঘটনাস্থল সদর উপজেলার দিঘলী ইউনিয়নের দক্ষিণ খাগুড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিসাইডিংসহ সংশ্লিষ্টদের ডেকে নিয়ে সাক্ষাৎকার নেন।

প্রসঙ্গত, উপ-নির্বাচনে ১ লাখ ২০ হাজার ৫৯৯ ভোটে নৌকার প্রার্থী লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকুকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়। স্বল্পসংখ্যক ভোট পেয়ে লাঙলের প্রার্থী মোহাম্মদ রাকিব হোসেন, গোলাপ ফুলের প্রার্থী সামছুল করিম খোকন ও আম প্রতীকের প্রার্থী সেলিম মাহমুদ জামানত হারান।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: Content is protected !!