ঢাকাশুক্রবার , ২১ অক্টোবর ২০২২
  1. International
  2. অপরাধ
  3. আত্মহত্যা
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. আমাদের সম্পর্কে
  7. ইসলাম
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চিকিৎসা
  11. জাতীয়
  12. ত্রাণ
  13. ত্রাণ বিতরণ
  14. দিনলিপি
  15. দেশজুড়ে
আজকের সর্বশেষ সবখবর

জমজমাট লক্ষ্মীপুরের দত্তপাড়া বাজার ব্যবসায়ী সমিতি নির্বাচন প্রচার প্রচারণায় মুখর প্রার্থীরা, যোগ্য প্রার্থীকেই চান ব্যবসায়ীরা।

নিজস্ব প্রতিবেদক
অক্টোবর ২১, ২০২২ ৫:৪১ অপরাহ্ণ
Link Copied!

মাহমুদুর রহমান মনজু,স্টাফ রিপোর্টার ঃ
আর দুই দিন পর সোমবার অনুষ্ঠিত হতে যাচ্ছে লক্ষ্মীপুর সদর উপজেলার দত্তপাড়া বাজার ব্যবসায়ী সমিতি নির্বাচন। দীর্ঘ প্রায় এক যুগ পর এ নির্বাচনকে ঘিরে প্রার্থীদের পাশাপাশি ভোটারদের মাঝেও দেখা দিয়েছে খুশির আমেজ। বেচাকেনা নিয়ে ব্যস্ততা নেই দোকানগুলোতে, চায়ের চুমুকেই ভোটের কথা। পুরো বাজার ঘিরে রয়েছে পোস্টার, ব্যানার আর পেস্টুন, প্রচার প্রচারণায় মুখর প্রার্থীরা। কথার বুলি আর নানা প্রতিশ্্রুতি নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন প্রার্থীরা।

এদিকে সভাপতি পদে ৬ জন প্রতিদ্বন্ধি থাকলেও প্রচারণায় চেয়ার প্রতিকে মনির হোসেন রুবেল তারুণ্যের প্রতিক হিসেবে ব্যবসায়ীদের আস্থা অর্জনে কাজ করছেন দীর্ঘদিন ধরে। বৃহস্পতিবার বিকেলে নির্বাচনী প্রতিশ্রুতি নিয়ে শতাধিক ব্যবসায়িকে সাথে করে ছুটে যান ভোটারদের দ্বারে দ্বারে।

অন্যদিকে সভাপতি পদে প্রচার প্রচারণায় অন্য কাউকে তেমন দেখা না গেলেও আরেক হেভিয়েট প্রার্থী আনারস প্রতিকে মেজবাহ উদ্দিন ভোটারদের কাছে দোয়া চান। তবে তার বিরুদ্ধে ভোটারদের আনারস দিয়ে প্রভাবিত করার অভিযোগ রয়েছে।

সন্ত্রাসের জনপথ খ্যাত এ ইউনিয়নের রাজনীতি অনেকটাই নিয়ন্ত্রণ হতো এ বাজারকে ঘিরে। এক সময়কার জমজমাট বাজার কালের বিবর্তনে হারিয়ে বসেছে তার ঐতিহ্য। এ ঐতিহ্য ফিরিয়ে আনতে ব্যবসাবান্ধব কমিটি চান ভোটাররা।

এ নির্বাচনে সভাপতি পদে ৬ জন, সহ-সভাপতি পদে ৪ জন, সম্পাদক, যুগ্ন সম্পাদক, সাংগঠনিক, সমাজ কল্যাণ সম্পাদক, ক্রীড়া ও প্রচার সম্পাদক এবং দপ্তর সম্পাদক পদে ৩ জন করে, কোষাধ্যক্ষ ও ধর্ম বিষয়ক সম্পাদক পদে ২ জন এবং সাধারণ সদস্য পদে ৮ জনসহ মোট ১২টি পদে ৪০জন প্রতিদ্বন্ধিতা করছেন।

অভিযোগ অস্বীকার করে নির্বাচন পরিচালনা কমিটির সদস্য ইব্রাহিম খলিল লক্ষ্মীপুুর বুলেটিন প্রতিবেদককে জানালেন, কোন প্রার্থী কোন প্রতিক কাউকে উপহার হিসেবে দেয়া নির্বাচনী আচরণবিধি লঙ্গণ। তবে এধরনের কোন অভিযোগ তার কাছে কেউ করেনি বলে তিনি জানান।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: Content is protected !!