ঢাকাবৃহস্পতিবার , ২৭ অক্টোবর ২০২২
  1. International
  2. অপরাধ
  3. আত্মহত্যা
  4. আন্তর্জাতিক
  5. আবহাওয়া
  6. আমাদের সম্পর্কে
  7. ইসলাম
  8. খেলাধুলা
  9. গণমাধ্যম
  10. চিকিৎসা
  11. জাতীয়
  12. ত্রাণ
  13. ত্রাণ বিতরণ
  14. দিনলিপি
  15. দেশজুড়ে
আজকের সর্বশেষ সবখবর

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বাহারুল আলমের চমক এক্সরের পর আল্ট্রাসনোগ্রামও সচল করলেন নিজ অর্থায়নে।

নিজস্ব প্রতিবেদক
অক্টোবর ২৭, ২০২২ ৫:২৪ অপরাহ্ণ
Link Copied!

মোঃওয়াহিদুর রহমান মুরাদ :
লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয্যা সরকারি হাসপাতালের আল্ট্রাসনোগ্রাম মেশিন থাকলেও সেবা বঞ্চিত হচ্ছিলেন বছরের পর বছর দরিদ্র অসহায় রোগীরা। সেই অসহায়ত্ব বুজতে পেরে সেবা কার্যক্রমকে তরান্বিত করার অংশ হিসেবে UHFPO ডাঃবাহারুল আলম এর প্রচেষ্টায় এক্সরে মেশিন চালু করার কিছু দিনের মধ্যেই এবার রোগীর রোগ নির্ণয়ে আল্ট্রাসোনোগ্রাম সেবা আজ ২৭ তারিখ বৃহস্পতিবার থেকে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চালু হয়। এই সেবা চালু থাকবে সপ্তাহে ছয় দিন। নাম মাত্র সরকারি ফি দিয়ে রায়পুরের জনগণ এই সেবা গ্রহণ করতে পারবেন।

বিশেষ করে অন্তঃসত্ত্বা নারীরা প্রয়োজনীয় সেবা (চেকআপ) না পেয়ে বেশি দুর্ভোগে পড়েতেন । প্রায় সাত বছর ধরে এই অবস্থা চলছিলো অচলাবস্থা।
রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃমোহাম্মাদ কবির বলেন, জরুরি প্রয়োজনে রোগীরা হাসপাতালের বাইরে বেসরকারি প্রতিষ্ঠান ও ক্লিনিক থেকে আল্ট্রাসনোগ্রাম করে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। এখন সুফল মিলবে।

হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তা (UHFPO) ডা. বাহারুল আলম বলেন, মেশিনে এমনিতে কোনো সমস্যা নেই, তবে প্রিন্ট না থাকায় সমস্যা ছিল। কয়েক দিন আগে আমার নিজস্ব খরচে প্রিন্টার এনেছি। তাও সমস্যা হওয়ায় প্রকৌশলীকে এনে ঠিক করেছি। রোগীদের এই অসুবিধায় চেকআপে বাইরে পাঠিয়ে দিই। বিষয়টি আমরা একাধিকবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে সুরাহা পাইনি তাই নিজেই সমাধান করে টেষ্ট সপ্তাহে ৬ দিন নামেমাত্র মূল্যে চিকিৎসা নিতে পারবেন রোগীরা।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: Content is protected !!